সঞ্জয় দত্তের স্ত্রী মুসলিম নারী কে এই মান্যতা?

সঞ্জয় দত্তের স্ত্রী মুসলিম নারী কে এই মান্যতা?

অনলাইন ডেস্ক: বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা দত্ত নিজের কাজের চেয়ে অভিনেতার স্ত্রী হিসেবেই বেশি আলোচিত। যদিও ২০০৩ সালে ‘গঙ্গাজল’-এ আইটেম ডান্স করে দর্শকদের নজরে এসেছিলেন তিনি।

বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে তারপর বহু কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। কিন্তু জনপ্রিয়তা মেলেনি সেভাবে। তবে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছেন সঞ্জয় দত্তের স্ত্রী হিসেবে।

২০০৮ সালে ৭ ফেব্রুয়ারি সঞ্জয় দত্তের সঙ্গে তার বিয়ে হয়। এর দু’বছর পরে যমজ (এক ছেলে, এক মেয়ে) সন্তানের জন্ম দেন তিনি। যেভাবে যাবতীয় বিতর্ক সামলেছেন দুই সন্তানের মা মান্যতা, তা সত্যিই তারিফযোগ্য। বেশ খোলামেলা হয়ে উষ্ণতা ছড়িয়ে যাচ্ছেন তিনি। চল্লিশ পেরিয়েও তার লুকের কোনও পরিবর্তন নেই।

১৯৭৯ সালে মুম্বাইয়ের একটা মুসলিম পরিবারে জন্ম হয়েছিল মান্যতার। তার আসল নাম দিলনওয়াজ শেখ। ইন্ডাস্ট্রিতে তাকে অনেকে সারা খান বলেও ডাকতেন। কমল রশিদ খানের ‘দেশদ্রোহী’-তে তার নাম হয়েছিল মান্যতা। তার পর থেকে তাকে মান্যতা বলেই চেনে দর্শক।

ছোট থেকে দুবাইয়ে বেড়ে উঠেছেন মান্যতা। ছোট থেকেই অভিনয়ের প্রতি ভীষণ ঝোঁক ছিল তার। কিন্তু বাবার মৃত্যুর পর পরিবারের চাপ তার কাঁধে এসে পড়ায়, খুব বেশি দিন ইন্ডাস্ট্রিতে থাকতে পারেননি তিনি। পারিবারিক ব্যবসা সামলাতে হয়েছিল তাকে।

২০০২ সালে ‘লাভারস‌ লাইক আস’ নামে একটি বি-গ্রেড ফিল্মেও অভিনয় করেছেন মান্যতা। তবে মান্যতার সঙ্গে বিয়ের পর সঞ্জয় দত্ত ২০ লাখ টাকার বিনিময়ে এই ফিল্মের সমস্ত স্বত্ব কিনে নিয়েছিলেন। বাজারে পাওয়া এই ফিল্মের সমস্ত ভিসিডি এবং ডিভিডিও তিনি কিনে নিয়েছিলেন।

সঞ্জয় দত্তের বোনেরা (প্রিয়া এবং নম্রতা) মান্যতাকে তাদের পরিবারের সদস্য হিসেবে কোনও দিন মেনে নেননি। তবে সঞ্জয়ের জীবনে মান্যতার গুরুত্ব ব্যাপক। তার ডায়েট, ফিটনেস, টাকাপয়সা এমনকি ফিল্ম বাছার সিদ্ধান্তেও মান্যতার মতামত মেনে চলেন সঞ্জয়। সূত্র: আনন্দবাজার

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536