বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এস আই নিয়োগ এ উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষায়চুরান্ত সুপারিশের দাবীতে স্বারক লিপি প্রদান

বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এস আই নিয়োগ এ উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষায়চুরান্ত সুপারিশের দাবীতে স্বারক লিপি প্রদান

মোহাম্মদ বিপ্লব সরকার : বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এস আই (নিরস্ত্র)নিয়োগ ২০১৯এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষায় চুড়ান্ত ভাবে সুপারিশ বঞ্চিত প্রার্থীদের মধ্য থেকে বিশেষ বিবেচনায় পুনরায় সুপারিশের জন্য বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক সদর দপ্তর বরাবর সাবারক লিপি প্রদান করেছে সুপারিশ বঞ্চিতরা।
গতকাল ২২জুন সকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর এ স্বারক লিপি প্রদান করা হয়।স্বারক লিপিতে উল্লেখ করা হয়,আমরা ৩৮তম বহিরাগত ক্যাডেট এস আই(নিরস্ত্র)নিয়োগ এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও মৌখিক পরীক্ষায় চুড়ান্ত ভাবে সুপারিশ বঞ্চিত প্রার্থী।বাংলাদেশ পুলিশের বহিরাগত ক্যাডেট নিয়োগে ১লাখ ২৫হাজার প্রার্থীর মধ্যে শারীরিক ও লিখিত পরীক্ষায় উত্তির্ন হয়ে আমরা ৪হাজার ১শত ২৫ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় আংশগ্রহন করি।আমাদের মধ্য থেকে সিলেকশন বোর্ড ১হাজার ৪শত ২জনকে সামরিক ভাবে সুপারিশ করে।স্বাস্হ্য পরীক্ষায় ও ভেরিফিকেশনে ৯৫ জন বাদ যায়।সিলেকশনবোর্ডের চুরান্ত সুপারিশে ১হাজার ৩শত ৭জনে এসে দাড়ায়।বিগত কয়েক বছরের তুলনায় এস আই নিয়োগে সবচেয়ে কম সংখক সুপারিশ।
আইজিপি “রঅবগতি করে আরো উল্লেখ করা হয়, বিগত ৩৬ ও ৩৭ তম বাংলাদেশ পুলিশে বহিরাগত ক্যাডেট এস আই পরীক্ষায় যথাক্রমে ৩’৫১৭ এবং ৫’৪১১জন লিখিত পরীক্ষায় উত্তির্ন পরীক্ষার্থীদের মধ্যে প্রাথমিক ভাবে ১হাজার ৫শত ১১জন ও ২হাজার জনকে সুপারিশ করা হয়। যার মধ্যে মেডিক্যালে ও ভেরিফিকেশনে ১১৯ও ৮৬ জন বাদ পরে।মৌখিক প্রশিক্ষনে ৩৬ ও তম ৩৭হতে দেশের অন্যান্য প্রথম শ্রেণীর সরকারি চাকুরিতে ৬৯ও১৫৫জন যোগদান করেছে। বাদ পরেছে ১৮৮ও২৪১জন।সেই সংখ্যা ৩৮ তমতে বেশি হয়ে দাড়িয়েছে।
৩৮তম ক্যাডেট এস আই নিয়োগ পরীক্ষার ভাইভায় অংশগ্রহন করা প্রায় ৪হাজার চাকুরি প্রার্থীর মধ্যে কেবল ১হাজার ৩শত জরকে সুপারিশ করায় আমরা প্রায় ২হাজার ৭শত জন বর্তমানে বেকারত্বের গ্লারি নিয়ে পরিবারের বোঝা হয়ে কোন রকম দিনাতিপাত করছি।করোনা পরিস্হিতিতে দেশের অন্যান্য সরকারি চাকুরির নিয়োগ পরীক্ষা ও স্হগিত থাকায় দুশ্চিন্তাগ্রস্হ হয়ে পরেছি।দেশের এমন পরিস্হিতিতে পুলিশ ও অন্যান্য চাকুরিতে নতুন সাকূলার প্রায় অনিশ্চিত। আমাদের অনেকের বাংলাদেশ পুলুশের এস আই পদে প্রবেশের বয়সসীমা শেষ।
বর্তমান বিশাব এক ভয়াবহনমহামারিতে আব্রান্ত। সেই করোনা মহামারি মোকাবেলায় আপনা সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ পুলিশ সারা বিশ্বে আজ প্রশংসিত।পুলিশ সদস্যরা সম্মুখ যোদ্ধা।আমরা ৩৮তম ক্যাডেট এস আই নিয়োগ সুপারিশ বঞ্চিত চাকুরি প্রত্যাশীরা আপনাকে নিশ্টিত করতে চাই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার যে কোনো পরিস্হিতিতে অগ্রভাগের যোদ্ধা হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে প্রস্তুত।রাস্ট্রের বৃহত্তর স্বার্থে আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে সর্বদা সচেষ্ট থাকবো। তাই আপনার নিকট আকুল আবেদন ৩৮ তম বহিরাগত ক্যাডেট এস আই পদে সুপারিশ বঞ্চিতদের মধ্য থেকে কিছু সংখক পুনরায় সুপারিশ করে কতৃপক্ষকে নির্দেশনা দিয়ে আমাদের বাধিত করবেন।৩৮ তম ক্যাডেট এস আই নিয়োগ বঞ্চিতদের পক্ষে এমরান খান রাজু ও মোঃ জাহিদুল হাছান রনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536