আইসিটি মামলায় নিম্ন আদালতেও জামিন পেলেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিক জীবন

আইসিটি মামলায় নিম্ন আদালতেও জামিন পেলেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিক জীবন

ঠাকুরগাঁও প্রতিনিধি:
করোনা ভাইরাসের মহামারীর শুরুতে প্রশাসনের ভূমিকা নিয়ে সমালোচনা করার কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় উচ্চ আদালতের পর এবার নিম্ন আদালতেও জামিন পেয়েছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিক আল মামুন জীবন।
বুধবার (২১ অক্টোবর) ঠাকুরগাঁও জেলা  ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদ শুনানী শেষে জামিন মঞ্জুর করেন।
সাংবাদিক মামুনের পক্ষে জামিনের আবেদন করেন ঠাকুরগাঁও আইনজীবি সমিতির এ্যাড. সৈয়দ আলম। এছাড়া শুনানীতে ঠাকুরগাঁও জেলা আইন জীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. এন্তাজুল ইসলাম, এ্যাড. আবু হাসনাত বাবু, এ্যাড. ফেরদৌস হোসাইন ও এ্যাড. রুহুল আমিন অংশ নেন।
সাংবাদিক আল মামুন জীবন দৈনিক অধিকার পত্রিকার ঠাকুরগাঁও প্রতিনিধি এবং নর্থবেঙ্গল২৪ ডট নেট পত্রিকার বার্তা প্রধানের দায়িত্ব পালন করছেন।
এর আগে গত ২ সেপ্টেম্বর উচ্চ আদালতের বিচারক শেখ মো. জাকির হোসাইন ও কে এম জাহিদ সারোয়ারের যৌথ বেঞ্চের আদেশে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন সাংবাদিক আল মামুন জীবন। আইনজীবী সাইফুজ্জামান তুহিন উচ্চ আদলতে জামিনের আবেদন করেন।
প্রসঙ্গত, ঠাকুরগাঁওয়ে করোনা প্রতিরোধে ডিসি-এসপিসহ জেলা প্রশাসনের ভূমিকা নিয়ে সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় গত ১৫ এপ্রিল বালিয়াডাঙ্গী থানায় এসআই জহুরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।
সাংবাদিকের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করে স্থানীয় সাংবাদিকরা মামলা তুলে নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন এবং সেই সাথে ডিজিটাল মামলা দিয়ে সাংবাদিক হয়রানীর বন্ধের অনুরোধ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536